বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

সাকিবের এলবিডব্লিউ আউটকে ঘিরে সৃষ্টি হয়েছে বিতর্ক

সাকিবের এলবিডব্লিউ আউটকে ঘিরে সৃষ্টি হয়েছে বিতর্ক

স্পোর্টস ডেস্ক :
নেদারল্যান্ডসের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা হেরে যাওয়ায় পাকিস্তান ও বাংলাদেশের ম্যাচটি হয়ে গেছে অলিখিত নকআউট। যে দল জিতবে সে দলই খেলবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল। আজ রবিবার অ্যাডিলেডে এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ।

প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তানি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১২৭ রান করে বাংলাদেশ। টাইগারদের বিপক্ষে ৪ ওভারে ২২ রান খরচে ৪ উইকেট তুলে নেন শাহিন শাহ্‌ আফ্রিদি।

তবে এই ম্যাচে টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের আউটকে ঘিরে সৃষ্টি হয়েছে বিতর্ক। শাদাব খানের বলটি ছিল মিডল স্ট্যাম্পে। বল মিস করেন সাকিব। ফিল্ডাররা আবেদন করতেই আঙুল তুলে দিলেন দক্ষিণ আফ্রিকান আম্পায়ার আদ্রিয়ান হোল্ডস্টক। সঙ্গে সঙ্গেই রিভিউ নেন সাকিব। রিভিউতে দেখা গেলো বল লাইনে থাকলেও পায়ে আঘাত হানার ঠিক আগ মুহূর্তে ব্যাটের ছোঁয়া লেগেছিল। আল্ট্রা এজ ভিউতে স্পষ্ট দেখা যাচ্ছে। কিন্তু টিভি আম্পায়ার পরে এলবিডব্লিউ হলো কি না দেখে ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তই বহাল রাখেন। আউট দেন সাকিবকে।

এ সিদ্ধান্ত যেন মেনেই নিতে পারছিলেন না সাকিব। মাঠে অবস্থিত জায়ান্ট স্ক্রিনে সবই দেখা যাচ্ছিল। তাতে দেখা যাচ্ছে আউট নন সাকিব। অথচ তাকে আউট দেওয়া হলো। সাকিব মাঠ ছেড়ে যেতে না চাইলে আম্পায়ার এসে তাকে বুঝিয়ে প্যাভিলিয়নে পাঠান।

রিভিউ চেক করার সময় টিভি আম্পায়ার লংটন রুসেরি বলেন, বল ব্যাটে লাগেনি। মাটিতে লেগেছে। এরপর লেগেছে সাকিবের পায়ে। অথচ রিভিউটা ভালোভাবে দেখারই প্রয়োজন বোধ করেননি আম্পায়ার। আউটের সিদ্ধান্ত দিয়ে দিলেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech